খেলাধূলা

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরে গেলো বাংলাদেশ

  প্রতিনিধি ২১ মে ২০২৪ , ৯:৪৭:১৬

PUNE, INDIA - OCTOBER 19: Litton Das of Bangladesh plays a shot as KL Rahul of India keeps during the ICC Men's Cricket World Cup India 2023 between India and Bangladesh at MCA International Stadium on October 19, 2023 in Pune, India. (Photo by Pankaj Nangia/Getty Images)

শেয়ার করুন

বিশ্বকাপের আগে কন্ডিশনের ধারণা নিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের একটি সিরিজ খেলছে বাংলাদেশ। আইসিসির এই সহযোগী দেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই হেরেছে টাইগাররা।

 

আগে ব্যাটিং করে ১৫৩ রান করে বাংলাদেশ। জবাবে ৩ বল হাতে রেখে জয় পায় যুক্তরাষ্ট্র। দুই দলের মধ্যে এটাই ছিল প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ।

১০ ওভারে যুক্তরাষ্ট্র ৬৬/২

বাংলাদেশের ১৫৩ রান তাড়া করতে নেমে প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৬ রান তুলেছে যুক্তরাষ্ট্র। শেষ ১০ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ৮৮ রান।

৩ ওভারে ২৭ রান তুলে ভালো শুরু করেছিল যুক্তরাষ্ট্র। ওপেনার স্টিভেন টেইলরকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দিলেন পেসার শরিফুল ইসলাম।

১৫৩ রানে থামলো বাংলাদেশের ইনিংস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাটিং করে ১৫৩ রান করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন তাওহীদ হৃদয়।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৫১ রানে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সর্বশেষ ১১ বলে ৩ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৫ রান।

সঙ্গী হারিয়ে দ্রুত বিদায় নিলেন সৌম্য সরকারও। ১৩ বলে ২০ রান করেন তিনি।

৫.১ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৪ রান।

একবার রান আউট আর একবার ক্যাচ উঠিয়েও বেচে যান লিটন দাস। তবে ইনিংস বড় করতে পারলেন না তিনি। ১৫ বলে ১৪ রান করে ফিরলেন এই টাইগার ওপেনার।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচ টস হেরে আগে ব্যাটিং করবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ:
নাজমুল হোসেন শান্ত, লিটন দাশ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মাহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।


শেয়ার করুন