প্রবাসীদের কথা

মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে প্রবাসীর মৃত্যু, পরিবারের দাবি হত্যা

  প্রতিনিধি ১৫ মে ২০২৪ , ৪:০০:৫৩

শেয়ার করুন

গতকাল মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশি নওশের আলী (২৯) নিহত হয়েছে এ মর্মে মালয়েশিয়ার সংবাদমাধ্যমগুলো একটি নিউজ প্রচারের পর বাংলাদেশের প্রথম সারির সংবাদমাধ্যমগুলোও নিউজটি ফলাও করে প্রচার করে। তবে নিহত নওশের আলীর পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। এক ভিডিও বার্তায় এমন দাবি করা হয়েছে। দেশটির দ্য সান অনলাইনের খবরে বলা হয়, কেলান্তান রাজ্যের গুয়া মুসাংয়ের পোস ব্লাউয়ের কাম্পুং ওমের একটি খামারে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। সে সময় নিহত বাংলাদেশির বিস্তারিত তথ্য প্রকাশি করেনি মালয়েশিয়া পুলিশ ও মিডিয়াগুলো।

এদিকে মঙ্গলবার নওশের আলীর পরিচয় নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের ওয়েলফেয়ার অ্যাসিস্ট্যান্ট মো. মোকসেদ আলী। তিনি জানান, নিহত নওশের আলীর পাসপোর্টের তথ্য অনুযায়ী তিনি টাঙ্গাইল এর বাসাইল নর্থপাড়া এলাকার মো. নওয়াব আলীর ছেলে।

ভিডিও বার্তার মাধ্যমে পরিবার জানায়, নওশের আলী নববিবাহিত। গত এপ্রিল মাসের ২৯ তারিখে বাংলাদেশ থেকে ছুটি কাটিয়ে মালয়েশিয়ায় গিয়ে কাজে যোগ দেন। পুলিশ যে বলছে হাতির আক্রমণে নওশের নিহত হয়েছে এটা ভিত্তিহীন। কারণ ছবিতে দেখা যাচ্ছে ভিজা মাটিতে হাতির পায়ের কোনো ছাপ নেই। সেখানে মাটিতে শুধু গাড়ির চাকার দাগ দেখা যাচ্ছে এবং মরদেহের উপর সেই গাড়ির চাকার ভিজে মাটির ছাপ রয়েছে।

 

পাহাড়ি ঢালের উঁচু নীচু রাস্তায় গাড়ি চলাচলের দাগ দেখা যাচ্ছে সেখানে কোনো হাতি চলাচলের আলামত দেখা যাচ্ছে না। আমরা ধারণা করছি গাড়ি চাপায় তাকে হত্যা করা হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষ হত্যাকাণ্ডের বিচার চাই।
এদিকে দেশটির সরকারি গণমাধ্যম বারনামা বলেছে, প্রাথমিক তদন্তে স্থানীয় পুলিশ তাদের জানিয়েছে, নওশের যে খামারে কাজ করতেন সেখান থেকে সহকর্মীসহ বাসায় ফেরার পথে পাহাড় থেকে নেমে আসা একটি হাতিকে দেখতে পান তারা। এসময় একটি বন্যহাতি দৌড়ে তাদের আক্রমণ করে। সঙ্গে থাকা সহকর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হলেও নওশের বন্যহাতির আক্রমণে গুরুতর আহত হন এবং ঘটনাস্থলেই মারা যান।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content